মেট্রো রেলে ঘনিষ্ঠভাবে দাঁড়ানোরআলিঙ্গনে’র অভিযোগে যুগলকে মারপিট

কলকাতার মেট্রো রেলে ঘনিষ্ঠভাবে ‘দাঁড়ানো’ এবং ‘আলিঙ্গনে’র অভিযোগে এক যুগলকে ব্যাপক মারধর করেছে রেলের অন্য যাত্রীরা। এই যাত্রীদের মধ্যে বয়স্ক থেকে তরুণ অনেকেই ছিলেন।

সোমবার পশ্চিমবঙ্গের কলকাতার মেট্রো রেলে ওই যুগলকে মারধরের ঘটনার বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যাচ্ছে, একদল মানুষ ওই যুবককে কিল-ঘুষি, লাথি মারছে। এ সময় আঘাত থেকে যুবককে বাঁচাতে চেষ্টা করছেন তরুণী।

ঘটনাটি ঘটেছে সোমবার রাত ১০টার দিকে কোচের ভেতরে। ওই সময় ঘনিষ্ঠভাবে দাঁড়ানো এবং পরস্পরকে জড়িয়ে ধরার অভিযোগ আনে রেলের অন্যান্য যাত্রীরা। একই সঙ্গে তাদেরকে কুৎসিত ভাষায় আক্রমণ করে।

তাদের এই আক্রমণ শুধু গালি-গালাজেই আটকে ছিল না। পরে দমদম স্টেশনে পৌঁছানোর পর ওই জুটিকে রেল থেকে নামিয়ে মারপিট করা হয়। মারধরকারীদের মধ্যে মধ্য বয়স্ক থেকে তরুণ ও বৃদ্ধরাও অংশ নেয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, অন্য একটি কোচের যাত্রীরা এসে তাদের নিরাপদে উদ্ধার করে। উদ্ধারের আগে পর্যন্ত তাদের মারপিট করা হয়।

অনলাইনে এ ঘটনার ছবি শেয়ার হওয়ার হয় এবং শেষ পর্যন্ত মেট্রো রেলের কার্যালয়ের দৃষ্টিগোচর হয়। কর্মকর্তারা বলেছেন, ‘কি ঘটেছিল তা জানতে তারা আরো ফুটেজ সংগ্রহ করছেন। এছাড়া ওই তরুণ-তরুণীকে কেন মারধর করা হলো এবং কেন রেলওয়ে পুলিশ এগিয়ে এল না তা জানার চেষ্টা চলছে।’

এদিকে, মেট্রো রেলের এ ঘটনায় বিভক্ত হয়ে পড়েছে কলকাতা। অনেকেই বলছেন, সেখানে যাত্রীরা যে ধরনের আচরণ করেছেন ওই তরুণ-তরুণীর সঙ্গে তা মেনে নেয়ার মতো নয়।

তবে অন্য মেট্রো রেল কর্তৃপক্ষ বলছে, এটা একটা উন্মুক্ত জায়গা, সেখানে এ ধরনের ঘটনা অনেক সময় ঘটলেও কেউ বিরক্ত হন না। অন্যদিকে, অনেকেই কঠোর ভাষায় ওই তরুণ-তরুণীকে আক্রমণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*