মার্কিন রাষ্ট্রদূতের বাসায় আ.লীগ নেতাদের আড়াই ঘণ্টারনৈশভোজে অংশ নিতে গিয়েছিলেন তারা

মার্কিন রাষ্ট্রদূতের বাসায় আ.লীগ নেতাদের আড়াই ঘণ্টারনৈশভোজে অংশ নিতে গিয়েছিলেন তারা

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটের বাসায় প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এক বৈঠকে অংশ নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তবে তাদের দাবি এটি বৈঠক নয়, রাষ্ট্রদূতের আমন্ত্রণে নৈশভোজে অংশ নিতে গিয়েছিলেন তারা।

সোমবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এতে অংশ নেন।

বৈঠকে অংশ নেয়া একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি, আঞ্চলিক রাজনীতি, রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় আড়াই ঘণ্টাব্যাপী।

বৈঠকে উপস্থিত অন্তত দুই জন নেতা জানান, নৈশভোজ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট পাঁচ মিনিট একান্তে আলাপ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সদস্য জানান, বিশ্ব রাজনীতির বর্তমান পরিস্থিতি, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যু, যুক্তরাষ্ট্ররে সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এবং আসন্ন দুই সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কথা হয়েছে।
আসন্ন দুই সিটি কর্পোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে মার্কিন রাষ্ট্রদূত সন্তোষ প্রকাশ করেছেন বলে দাবি করেছেন বৈঠকে উপস্থিত ওই নেতা।

ওই নেতার ভাষ্য মতে, রাষ্ট্রদূত বার্নিকাট গাজীপুর সিটি কর্পোরশেন নির্বাচন দেখতে সেখানে গিয়েছিলেন এবং প্রার্থীদের সঙ্গে কথা বলেছেন। এতে তার কাছে এখনো পর্যন্ত নির্বাচনের পরিবেশ সন্তোষজনক বলে মনে হয়েছে বলে প্রতিনিধি দলের কাছে জানিয়েছেন রাষ্ট্রদূত।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাম্বাসেডর মো. জমির, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এবং মার্কিন দূতাবাসের পলিটিকাল অ্যাফেয়াস সেকেন্ড সেক্রেটারি কাজী রহমান দস্তগীর ও জ্যাকব জে লেভিনসহ দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন। পরে তারা নৈশভোজে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*