পলাশী বাজারের ব্যবসায়ীদের এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে

পলাশী বাজারের ব্যবসায়ীদের এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে

নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখা ও ভোক্তা অধিকার আইন পরিপালন নিশ্চিত করতে রাজধানীর পলাশী বাজারের ব্যবসায়ীদের এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার রাজধানীর পলাশী বাজারে অভিযানকালে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এ সময় বাজারের ব্যবসায়ী নেতাদের ডেকে এক সপ্তাহের সময় দেয়া হয়। এ সময়ে মধ্যে সংশোধন না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও শাহনাজ সুলতানা। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে রাজধানীর বাজারগুলোতে অধিদফতরের পক্ষ থেকে অভিযান শুরু করেছি। প্রথমে ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে। আজ পলাশী বাজারে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙানোর কথা বলা হয়েছে। একই সঙ্গে ভেজালপণ্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্য আদায় না করতে বলা হয়েছে। তাদেরকে আমরা এক সপ্তাহের সময় দিয়েছি। ব্যবসায়ীরাও একমত পোষণ করেছে। এসময়ের মধ্যে সংশোধন না হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর্থিক দণ্ডসহ সিলগালা করে দেয়া হবে প্রতিষ্ঠান।

এদিকে ভোক্তা অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অধিদফতর বেশকিছু পদক্ষেপ নিয়েছে অধিদফতর। আর্মড পুলিশ ব্যাটালিয়নকে (এপিবিএন) সঙ্গে নিয়ে রমজান মাসে রাজধানীতে প্রতিদিন বিশেষ অভিযান চালানো হবে। পুরো মাসজুড়ে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারও অভিযান চলবে।

রাজধানীর চকবাজার, বেইলি রোড, ধানমন্ডিসহ ইফতার সামগ্রী বিক্রি হয় এমন সব অভিজাত এলাকায় অভিযান পরিচালিত হবে। এছাড়া ভেজালপণ্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, অতিরিক্ত মূল্য আদায়সহ ভোক্তার অধিকার ক্ষুণ্ন হলেই আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*