বিএনপি-আ.লীগের কথায় খালেদার চিকিৎসা হবে না

কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসাসেবা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাই হবে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তরা ও চিকিৎসকরা ঠিক করবেন। এখানে বিএনপির কথা আর আওয়ামী লীগের কথায় বেগম জিয়ার চিকিৎসা হবে না।

সোমবার সকালে রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে দু’একদিনের মধ্য বেসরকারি হাসপাতালে নেয়া হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসার ব্যাপারটা ভিন্ন। এখানে কারাগারের নিয়ম আছে, চিকিৎসক আছেন পরীক্ষা নিরিক্ষা করেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচনের আগে আওয়ামী লীগ খালেদা জিয়াকে মুক্তি না দেয়ার কৌশলে রয়েছে- বিএনপির এমন অভিযোগের জবাবে কাদের বলেন, সরকার খালেদা জিয়াকে তো জেলে রাখছে না। রাখছে আদালত। আদালতে তারা ফাইট করুক।

তিনি বলেন, তারা এখন আন্দোলন আন্দোলন করছে, আন্দোলনে কেউ সাড়া দেবে না। আন্দোলনে সাড়া দেয়ার সময়ও নেই। সময় অনেক পেরিয়ে গেছে। আর জনগণ এখন নির্বাচনের মুডে আছে, তারা ডাক দিচ্ছে অান্দোলনে। বেগম জিয়ার ব্যাপারটায় তারা আইনিভাবে গেলে ভালো করবে। আইনি লড়াই ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করার দ্বিতীয় কোনো পথ নেই।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি রাজনীতি করছে দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, চিকিৎসকদের মেডিকেল বোর্ড বেগম জিয়াকে দেখেছেন। বিএনপি নেতারা যেভাবে কথা বলছেন, চিৎকার করছেন আমার কাছে মনে হচ্ছে তারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়েও রাজনীতি করছে। এখানে চিকিৎসাটা দরকার, সে ব্যাপারে সরকারের কোনো গাফলতি হবে না। তবে তারা মনে হয় রাজনীতি শুরু করছে।

কাদের বলেন, জাতীয়তাবাদী চিকিৎসক দল থেকে যদি সার্টিফাই করা হয় তাহলে তো হবে না। এখানে চিকিৎসক যারা আছেন তাদের কোনো দলীয়র পরিচয় নেই। তাদের যে দু’জন বারবার সার্টিফাই করছেন দু’জনই কিন্তু তাদের দলীয় চিকিৎসক। তারা রাজনীতির টোন আমরা বুজতে পারছি।

তিনি আরও বলেন, আমি এটুকু বলতে পারি এই বিষয়টিকে এভাবে সেভাবে অর্থাৎ উদাসিনভাবে দেখার কোনো সুযোগ নেই। একজন কারাবন্দির চিকিৎসা কোথায় হবে এটা বিএনপি ঠিক করে দেবে? আমাদের নেত্রী যখন কারাগারে ছিলেন তখন আমরা কিন্তু বলিনি এই হাসপাতালে নিয়ে আসুন, ওই হাসপাতালে নিয়ে আসুন। এটা চিকিৎসকরাই ঠিক করবে, দরকার হলে মেডিকেল বোর্ড ঠিক করবে।

সেতুমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে আছেন সেখানে জেল কোর্ট অনুযায়ী সকল ব্যবস্থাই নেয়া হবে। চিকিৎসার যেখানে যেটা প্রয়োজন সেখানে সেটাই জেল কো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*