মদ খেয়ে ভাঙচুর চালাল হাতির পাল

মদ খেয়ে ভাঙচুর চালাল হাতির পাল

বনের পাশের গ্রামে হাতির হানা দেওয়ার ঘটনা নতুন নয়। তবে মদ আর হাঁড়িয়া খাওয়ার লোভে লোকালয়ে হামলা চালানোর ঘটনা খুব বেশি দেখা যায় না। সম্প্রতি ভারতের পশ্চিম মেদিনীপুরের সদর ব্লক এলাকার চিলগোড়া এলাকায় এমনই ঘটনা ঘটিয়েছে হাতির পাল।

মঙ্গলবার রাতে মদ ও হাঁড়িয়ার গন্ধ খুঁজে পাড়ায় পাড়ায় হানা দেয় হাতির পাল। এই সময় গ্রামবাসীর বাড়িঘর ভেঙে খুঁজে খুঁজে মদ ও হাঁড়িয়া বের করে পান করে তারা। হাতির তাণ্ডবে এসময় অনেকের ধানের জমি নষ্ট হয়।কারও আবার বাড়িঘর ভেঙ্গে চুরমার হয়ে যায়।

স্থানীয়রা জানান, চিলগোড়া এলাকার পাশে চাঁদড়ার জঙ্গলে বেশ কিছু হাতি রয়েছে । মাঝে মধ্যেই এরা দলছুট হয়ে আশেপাশের এলাকায় ঢুকে পড়ে। এ কারণে ধানের গোলায় ধান রেখেও নিশ্চিন্তে থাকতে পারেন না গ্রামবাসী।

এর আগে বেশ কয়েকবার হাতির পাল শালবনী ও মেদিনীপুর সদর ব্লকের গ্রামে ঢুকে ধান নষ্ট করে । কিন্তু মদ ও হাঁড়িয়ার খোঁজে এবারই প্রথম লোকালয়ে ঢুকল হাতি।

গ্রামবাসী জানায়, ঘটনার দিন তিন-চারটি হাতি প্রথমে আদিবাসী এক নারীর বাড়িতে ঢুকে তাণ্ডব চালায়। বাড়িতে ঢুকে কলসিতে রাখা মদ-হাঁড়িয়া খাওয়া শুরু করে। তারপর বাড়ির মধ্যেই হাঁড়িয়া ছড়িয়ে দেয় হাতির দল।পরে আর একটি বাড়িতে বস্তায় রাখা ধান টেনে বের করে বাইরে ছড়িয়ে দেয়। তারপর ধানও খায়। এভাবে একের পর এক বাড়িতে চলে হাতিদের তাণ্ডব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*