তামিম-সাকিবের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

তামিম-সাকিবের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ।

২৬ ওভারের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১০৮ রান।

উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ৪৬ রানে ব্যাট করছেন। তার সঙ্গে অপর প্রান্তে থাকা সাকিব আল হাসান তুলে নিয়েছেন অর্ধশতক। তিনি ব্যাট করছেন ৫০ রানে।

মঙ্গলবার বেলা ১২টায় ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দলীয় মাত্র ৬ রানেই এলবিডব্লিউর ফাঁদে পড়ে উদ্বোধনী জুটিতে তামিমের সঙ্গী এনামুল হক বিদায় নিলে বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়।

এনামুল সাজঘরে ফেরার পর ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। সাকিব ও তামিমের ব্যাটে ভর করে এগোচ্ছে বাংলাদেশ, স্বপ্ন দেখছে বড় সংগ্রহের। দ্বিতীয় উইকেটে এখন পর্যন্ত এ জুটির সংগ্রহ ১০২ রান।

সিরিজের প্রথম দুটি ম্যাচ জেতায় এরই মধ্যে ফাইনাল নিশ্চিত বাংলাদেশের। অন্যদিকে ফাইনালে উঠতে এই ম্যাচ জয় পেতে হবে জিম্বাবুয়েকে।

এই ম্যাচে মোহাম্মদ সাইফ উদ্দিনকে বসিয়ে দলে জায়গা দেওয়া হয়েছে স্পিনার সানজামুল ইসলামকে। অর্থাৎ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের একাদশই খেলাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*