নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দেবে: ফখরুল

নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দেবে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে সুষ্ঠু নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দেবে। তিনি বলেন, জিয়াউর রহমান যে দর্শন দিয়েছিলেন, যে দল গঠন করেছেন সেই দল আজও এ দেশের মানুষের বুকের মধ্যে রয়েছে। সেই আদর্শের কারণে এখনও দেশের মানুষের আস্থার স্থল বিএনপি।

সুপ্রিম কোর্ট বার অডিটরিয়ামে বৃহস্পতিবার জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার গণতন্ত্রকে একবার নয়, বহুবার ধ্বংস করেছে। তারা আজকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে মানুষের গণতান্ত্রিক অধিকার ও রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে একটা একদলীয় শাসন ব্যবস্থার শেষ পর্যায়ে চলে এসেছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা সম্পর্কে তিনি বলেন, মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে কষ্ট দেওয়া হচ্ছে। আজকে সবাই জানে, এ মামলা একটা মিথ্যার ওপর প্রতিষ্ঠিত; কিন্তু এ মিথ্যা মামলা দিয়ে তাকে সপ্তাহে পাঁচ দিন আদালতে আটকে রাখার ব্যবস্থা করা হয়েছে।

এ সময় তিনি বলেন, এ গণতন্ত্রবিরোধী শক্তিকে আর ক্ষমতায় দেখতে চাই না। আমরা চাই না, বিএনপিকে ধ্বংস করে দিয়ে বাংলাদেশের স্বাধীনতাকে বিপন্ন করে একটা অপশক্তি আমাদের বুকের ওপর দিনের পর দিন চেপে থাকুক।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আসুন আজকের এ দিনে শপথ গ্রহণ করি যে, এই সরকারকে পদত্যাগ করতে, একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করি।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবদীন, শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, আহমদ আযম খান, মাহবুব উল্লাহ, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরীন খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*